ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

নারায়ণগঞ্জে রেলওয়ের জায়গা দখল করে গড়ে ওঠা শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ 

নারায়ণগঞ্জে রেলওয়ের জায়গা দখল করে গড়ে ওঠা শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ 

নারায়ণগঞ্জ মহানগরের সিদ্ধিরগঞ্জে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। রেলওয়ের ডিভিশনাল এস্টেট অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো: শফি উল্লাহর নেতৃত্বে বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত পাঠানটুলী এলাকায় এই উচ্ছেদ অভিযান পরিচালিত হয়।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মারুফা সুলতানা হীরামনিসহ রেলওয়ে এবং সড়ক বিভাগে অন্যান্য কর্মকর্তারা উচ্ছেদ অভিযানে উপস্থিত ছিলেন। জেলা প্রশাসন ও নারায়ণগঞ্জ সড়ক বিভাগসহ আইন শৃংখলা বাহিনী উচ্ছেদ অভিযানে সহযোগিতা করে।

নারায়ণগঞ্জ সড়ক বিভাগের উপ বিভাগীয় প্রকৌশলী সামিউল কাদের খান জানান, শহরের চাষাঢ়া থেকে সিদ্ধিরগঞ্জের আদমজী ইপিজেড পর্যন্ত সাড়ে ছয় কিলোমিটার দৈর্ঘ্যের ভাষা সৈনিক বেগম নাগিনা জোহা সড়ক নির্মাণের জন্য রেলওয়ের কাছ থেকে ইজারা মূল্যে জায়গা বরাদ্দ পায় নারায়ণগঞ্জ সড়ক বিভাগ। ২০১৯ সালে সড়কটির নির্মাণ কাজ শুরু হয় এবং ইতিমধ্যে প্রায় বিরানব্বই শতাংশ কাজ সম্পন্ন হয়।

তবে হাজীগঞ্জ থেকে পাঠানটুলী পর্যন্ত প্রায় আধা কিলোমটিার জায়গায় অবৈধ স্থাপনা গড়ে উঠায় সড়কটি সংকুৃচিত হয়ে পড়ে এবং নির্মাণ কাজে বাধাগ্রস্ত হয়। তাই রেলওয়ে কর্তৃপক্ষকে জানালে তারা উচ্ছেদ অভিযান চালিয়ে দোকানপাট, ব্যবসা প্রতিষ্ঠান ও বসতবাড়িসহ শতাধিক অবৈধ স্থাপনা ভেঙ্গে দেয়।

তিনি বলেন, উচ্ছেদ অভিযানটি সম্পূর্ণভাবে রেলওয়ে কর্তৃপক্ষ পরিচালনা করেছে। জেলা প্রশাসন এবং আমরা তাদের সহায়তা করেছি। অবৈধ স্থাপনাগুলো উচ্ছেদ করায় সড়ক নির্মাণের কাজ আরও দ্রুত গতিতে চলবে। আমরা আশা করছি চলতি মাসের মধ্যেই নির্মাণ কাজ শেষ করতে পারবো।

নারায়ণগঞ্জ,শতাধিক,উচ্ছেদ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত